খেলতে মাঠে নামুন,ফাউল ধরবেন রেফারি – জগন্নাথপুরে পরিকল্পনা মন্ত্রী মান্নান

খেলতে মাঠে নামুন,ফাউল ধরবেন রেফারি - জগন্নাথপুরে পরিকল্পনা মন্ত্রী মান্নান
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ
পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার যেভাবে সফলতার সাথে মরনব্যাধী করোনা ভাইরাস এর মোকাবিলা করেছে। তাই দেশ থেকে করোনা বিদায় নিয়েছে।এবার দ্রব্যমূল্যের উর্ধ্ব গতিও বিদায় নেবে। দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে সরকার কাজ করছে। রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম ক্রয়ক্ষমতার ভিতরেই থাকবে। আমরা ট্রাকে করে প্রত্যেক এলাকায় নিত্যপ্রয়েজনীয় মালামাল সাশ্রয়ী দামে পৌঁছে দেব।
তিনি বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের দিকে ইঙ্গিত করে বলেন, বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে কৃষক -শ্রমিক, শিক্ষক ও ছাত্র -জনতা দেশ স্বাধীন করেছে। যার ফলশ্রুতিতে গোলামীর জিঞ্জির চিরে বেরিয়ে  এসে দেশের  মানুষ আজ সুখে-শান্তিতে বসবাস করছেন। বিভিন্ন ফালতো ইসু নিয়ে দেশের শান্ত পরিবেশ বিনষ্ট করার পায়তারা করেছেন কোনো লাভ হয়নি। এবারও দ্রব্যমূল্যকে ইসু করে রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা করছেন। এতেও কোনো লাভ হবেনা। কোনো রকমের সংকট তৈরীর সুযোগ দেওয়া হবেনা। সামনে নির্বাচন আসছে। খেলতে মাঠে নামুন, রেফারি ফাউল ধরবেন। ভাল খেললে বিজয়ী হবেন।
তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর  স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নাই। বঙ্গবন্ধুর  সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার দুরদর্শি চিন্তা -ধারায় দেশের উন্নয়ন এর অগ্রযাত্রা দুর্বার গতিতে এগিয়ে চলছে। শিক্ষা, সংস্কৃতি, স্বাস্থ্য ও বিদ্যুৎ সহ উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ আজ বিশ্বের রোড মডেল। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কার্যক্রম চলমান আছে, চলবে।
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদ এর আয়োজনে, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি (জাইকা) সহায়তায় এবং জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষা কমিটির বাস্তবায়নে ১৪ ই মার্চ রোজ সোমবার দুপুর ১১ ঘটিকার সময় স্থানীয় স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে জগন্নাথপুর উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান ও উপজেলা মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষা কমিটির সভাপতি  বিজন কুমার দেব এর সভাপতিত্বে ও শিক্ষক সাইফুল ইসলাম রিপন এর পরিচালনায় অনুষ্ঠিত মাধ্যমিক স্তরের শিক্ষকদের যথাযথ শিক্ষা পদ্ধতি এবং কৌশল প্রয়োগ, কার্যকর শিখন উপকরণ নির্বাচন, আইসিটি এবং মাল্টিমিডিয়া ক্লাস রুমের ব্যবহার এবং পাঠ্য প্রনয়ণ বিষয়ক ছয়দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেছেন শান্তিগঞ্জ ও জগন্নাথপুর উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ – ৩ আসন এর সংসদ সদস্য বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আতাউর রহমান, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর সাধারন সম্পাদক হাজী মোঃ রেজাউল করিম রিজু।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিকল্পনা মন্ত্রীর রাজনৈতিক সচিব মোঃ হাসনাত হোসাইন,  জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাজেদুল ইসলাম, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান, উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান মোছাঃ ফারজানা আক্তার, জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা মোঃ আব্দুর রব,  জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি মোঃ আব্দুল কাইয়ূম মশাহিদ, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ লুৎফুর রহমান,
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মধুসূদন ধর, স্বরূপ চন্দ্র সরকারি উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ছায়াদ আলী, জগন্নাথপুর  সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল মাসুদ, জাইকার উপজেলা সমন্বয়ক হোসাইন আহমেদ, জগন্নাথপুর উপজেলা যুবলীগ এর সভাপতি মোঃ কামাল উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ এর আহবায়ক নূরুল হক,  ছাত্র লীগ এর সভাপতি মোঃ আব্দুল মুকিত ও সাধারন সম্পাদক তাহা আহমদ প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন, জগন্নাথপুর উপজেলার মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান এর শিক্ষক -শিক্ষিকা, স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় ও জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।
এছাড়াও  মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের ন্যায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন এর ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ জমি ও গৃহ প্রদান কার্যক্রম এর আওতায় কলকলিয়া ইউনিয়ন এর কলকলি গ্রাম এলাকায় (আছিমপুর) গুচ্ছ গ্রাম এর ঘর নির্মাণ কাজ  দুপুর ১ ঘটিকার সময়  পরিদর্শন করেছেন পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান।
এসময় উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রীর রাজনৈতিক সচিব মোঃ হাসনাত হোসাইন,  জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাজেদুল ইসলাম, জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা মোঃ আব্দুর রব, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান,  জগন্নাথপুর উপজেলা সহকারী প্রকৌশলী (ভূমি) সাইফুদ্দিন, কলকলিয়া ইউনিয়ন ভূমি তহশিলদার নাজমুল হুদা খান, কলকলিয়া ইউনিয়ন শাখা আওয়ামী লীগ এর সভাপতি মোঃ ফখরুল হোসেন, সহ-সভাপতি ছমির আলী, সাংগঠনিক সম্পাদক রাদেশ দেবনাথ, আবুল কাশেম ওরফে কালু প্রমূখ।

আপনি আরও পড়তে পারেন